• বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪
  • ||
  • আর্কাইভ

অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি ডিইউজের

প্রকাশ:  ১০ আগস্ট ২০১৭, ১৯:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ওয়েজবোর্ডের বিরুদ্ধে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাম্প্রতিক বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। অবিলম্বে ওই বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।

ডিইউজের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বৃহস্পতিবার এক বিবৃতিতে অবিলম্বে অর্থমন্ত্রীর দেয়া ‘সাংবাদিকদের ওয়েজবোর্ডের প্রয়োজন নেই’শীর্ষক বক্তব্যের জন্য তাকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানান।ডিইউজের দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এদিকে অর্থমন্ত্রীর ওয়েজবোর্ড বিরোধী বক্তব্যের প্রতিবাদ জানাতে শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ডেকেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সমাবেশে ডিইউজের সদস্যসহ দেশের সব সাংবাদিক সংগঠনের সদস্যদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিবৃতিতে নেতারা জানান, দায়িত্বশীল পদে থেকে অর্থমন্ত্রী ওয়েজবোর্ড সম্পর্কে না জেনে যেভাবে বক্তব্য দিয়েছেন তা তার জ্ঞানের সীমাবদ্ধতার প্রমাণ দেয়। তার এ বক্তব্য সাংবাদিক সমাজকে বিস্মিত করেছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ডের যৌক্তিকতা স্বীকার করার পরও অর্থমন্ত্রীর ওয়েজবোর্ড বিরোধী বক্তব্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকেই বিব্রত করারই শামিল।

এ ধরনের বক্তব্য দিয়ে অর্থমন্ত্রী যেমন নিজেকে আবারও বিতর্কিত করেছেন, তেমনি সাংবাদিক সমাজকে বিক্ষুব্ধ করে তুলেছেন, যা তার মতো একজন মানুষের কাছ থেকে আশা করা যায় না। বিবৃতিতে অর্থমন্ত্রীকে ওয়েজবোর্ড বিরোধী বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও বক্তব্য প্রত্যাহার করার দাবি জানানো হয়। নতুবা কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে বিবৃতিতে বলা হয়।