• সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪
  • ||
  • আর্কাইভ
শিরোনাম

রাষ্ট্রপতির সঙ্গে আমু তোফায়েলের সাক্ষাৎ

প্রকাশ:  ২৪ আগস্ট ২০১৭, ০৩:০৬ | আপডেট : ২৪ আগস্ট ২০১৭, ০৩:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বুধবার হঠাৎ করেই সাক্ষাৎ করলেন আওয়ামী লীগের দুই জ্যেষ্ঠ নেতা শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বঙ্গভবনে তারা রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন বলে সরকারের উচ্চ পর্যায়ের সূত্রে জানা গেছে।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পর্যবেক্ষণ নিয়ে সরকার ও বিচার বিভাগের টানাপড়েনের মধ্যে এই দুই জ্যেষ্ঠ মন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করলেন। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি প্রধান বিচারপতিকে নিয়োগ দেন। এ নিয়োগের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর পরামর্শ নেওয়ার প্রয়োজন নেই।

সরকারের নির্ভরযোগ্য সূত্রমতে, বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু গতকাল সন্ধ্যার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান। তবে রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাৎ হয়নি বলে জানা গেছে।

এদিকে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ সম্পর্কে দুই মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা কেউই কোনো মন্তব্য করতে রাজি হননি। গত সোমবার রাতে গণভবনে প্রধানমন্ত্রীসহ উপদেষ্টা পরিষদের কয়েক সদস্য বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠক করেন। বৈঠকে সংবিধানের মধ্যে থেকে কীভাবে সমস্যার সমাধান করা যায়, সেসব দিক খতিয়ে দেখার সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

সরকার ও দলের উচ্চ পর্যায় থেকে জানা গেছে, বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদের সাক্ষাতে দেশের সার্বিক পরিস্থিতি ছাড়াও সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছে, সে বিষয়গুলো উঠে আসে।