• সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪
  • ||
  • আর্কাইভ
শিরোনাম

নতুন করে ট্রাম্পকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ!

প্রকাশ:  ২৩ আগস্ট ২০১৭, ১২:৫০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

আমেরিকার লাখ লাখ মানুষ গত সোমবার শতাব্দীর সেরা সূর্যগ্রহণ দেখেছে। এসব মানুষের মধ্যে একজন ছিলেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের ট্রুম্যান ব্যালকনিতে সোমবার সকালে মার্কিন প্রেসিডেন্ট সূর্যগ্রহণ দেখেন। এসময় তার সঙ্গে স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারন। ট্রাম্প সূর্যগ্রহণ দেখবেন আর তা খবরের শিরোনাম হবে না- সেটাও আবার হয় নাকি? তবে শুধু সূর্যগ্রহণ দেখার জন্য খবরের শিরোনাম হননি ট্রাম্প।

গণমাধ্যম আগেই নিষেধ করেছিল, খালি চোখে সূর্যগ্রহণ দেখলে তা চোখের ক্ষতি করতে পারে। কিন্তু ট্রাম্প সেসবে কর্ণপাত না করে খালি চোখেই দেখেন সূর্যগ্রহণ। পরে তার এক সহযোগী বারণ করে দেয়ায় তিনি বিশেষ সুরক্ষা চশমা পরেন। তবে চশমা পরেও শেষ রক্ষা হয়নি। চশমা পরার আগের ছবি চশমা পরতে না পরতেই ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিটি দেখার পর ট্রাম্পকে নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ করতে ছাড়েনি মার্কিনীরা।

নিউ ইয়র্ক ডেইলি নিউজ তাদের প্রচ্ছদ করেছে ট্রাম্পের খালি চোখে সূর্যগ্রহণ দেখার ছবি দিয়ে। বড় বড় অক্ষরে শিরোনাম দিয়েছে, 'নট ঠু ব্রাইট' (খুব বেশি উজ্জ্বল নয়)। ট্রাম্প আমেরিকার প্রথমসারির প্রায় সব সংবাদমাধ্যমকেই ভুয়া বলে আখ্যা দিয়ে আসছেন। নিউ ইয়র্ক ডেইলি নিউজ তাদের প্রচ্ছদে আরও একটি লাইন জুড়ে দিয়েছে। তাতে লেখা, ট্রাম্প ভুয়া সংবাদমাধ্যমের কথা অবজ্ঞা করেছে খালি চোখেই সূর্যগ্রহণ দেখছেন।